অ্যাকাউন্ট বন্ধ করে দেবে টুইটার!

অ্যাকাউন্ট বন্ধ করে দেবে টুইটার

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার হাজার হাজার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। সঠিক তথ্যের প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহারকারীদের কাছে আরো বেশি গ্রহণযোগ্য হওয়ার জন্য, নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলো আগামী ১১ ডিসেম্বর থেকে মুছে ফেলার কাজ শুরু করবে টুইটার।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জকে টুইটারের একজন মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা টুইটারকে আরো বেশি নির্ভুল এবং বিশ্বাসযোগ্য হিসেবে উপস্থাপনের জন্য নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলো সরিয়ে ফেলতে কাজ করছি।’

টুইটার মুখপাত্র বলেছেন, ‘গত ৬ মাসে একবারও টুইটার অ্যাকাউন্টে লগইন করেনি এমন ব্যবহারকারীদের সঙ্গে আমরা যোগাযোগ করতে শুরু করেছি। তাদেরকে অবহিত করছে যে, দীর্ঘমেয়াদে নিষ্ক্রিয় থাকার কারণে তাদের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করতে দেয়া হতে পারে।’

অর্থাৎ গত ৬ মাসে আপনি যদি আপনার টুইটার অ্যাকাউন্টটি একবারও লগইন করে না থাকেন, তাহলে আগামী ১১ ডিসেম্বরের পরে অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেবে টুইটার কর্তৃপক্ষ। আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার ঝুঁকির মধ্যে থাকলে, তা ই-মেইলের মাধ্যমে আপনাকে জানাবে।

এদিকে টুইটারের এই ঘোষণা অনেকের মধ্যে উদ্বেগের সৃষ্টি করেছে। কারণ, যারা মৃত্যুবরণ করছেন তাদের অ্যাকাউন্টগুলোর কী হবে? ফেসবুক মৃত ব্যক্তির অ্যাকাউন্ট ‘রিমেম্বারিং’ হিসেবে রাখার সুবিধা দিলেও, টুইটারে এখন পর্যন্ত এ সুবিধা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here