হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকে স্টোরি শেয়ার

এখন হোয়াটসঅ্যাপ থেকেই ফেসবুকে সরাসরি পোস্ট করা যাবে। এমন একটি নতুন ফিচার চালু করা হয়েছে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে।

হোয়াটসঅ্যাপ স্টোরিজে ছবি,  টেক্সট এবং ভিডিও পোস্ট করতে পারবেন ব্যবহারকারীরা। তবে চব্বিশ ঘণ্টা পর ফেসবুকের মতোই নিজে থেকে মুছে যাবে পোস্টটি।

টাইমস অব ইন্ডিয়া জানায়, হোয়াটসঅ্যাপ এখনো ফিচারটি নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি। তবে টুইটারে বেশ কিছু ইউজার এই নিয়ে পোস্ট দিয়েছেন।

এক ইউজার টুইট করেন, “হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিচার এসেছে, হোয়াটসঅ্যাপ থেকে ফেসবুকে স্টোরি শেয়ার করা যাচ্ছে। ব্যাপারটি দারুণ লেগেছে আমার কাছে, ভিন্ন ভিন্ন প্ল্যাটফর্মে যোগাযোগের একটি অনন্য মাধ্যম।”

ফিচারটি ব্যবহার করতে শেয়ার বাটন টিপলে যেসব অ্যাপে পোস্ট শেয়ার করা যাবে, তার একটি তালিকা দেখানো হবে। এখান থেকে অ্যাপ বাছাই করলে স্বয়ংক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ স্টোরিটি ওই প্ল্যাটফর্মে পোস্ট হবে। এ ছাড়াও ‘শেয়ার টু ফেসবুক স্টোরি’ বাটনটি টিপলে সরাসরি ফেসবুক স্টোরিতে হোয়াটসঅ্যাপ পোস্ট শেয়ার হবে।

২০২০ সালের মধ্যে ফেসবুক ও হোয়াটসঅ্যাপকে একত্রিত করার পরিকল্পনা রয়েছে ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গের।

হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারটি সেই পরিকল্পনা বাস্তবায়নের একটি ধাপ হিসেবে দেখা হচ্ছে। ফেসবুকের এই পদক্ষেপের মাধ্যমে বিজ্ঞাপনে গ্রাহকের অংশগ্রহণ আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here